About Us Contact Us Privacy Policy Terms & Conditions Copyright

শিক্ষামন্ত্রী জানালেন, করোনা কমতে থাকলে কীভাবে শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে

Please don't forget to share this article

করোনাভাইরাসের  সংক্রমণের হার অব্যাহতভাবে কমতে  থাকলে শিগগরই দেশের সব  শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী দীপু  মনি । তিনি বলেন, দেশে করনাভাইরাসের সংক্রমনের হার ক্রমাণ্বয়  কমছে । এ ধারা অব্যাহত থাকলে শিগগিরি দেশের সব  শিক্ষাপ্রতিষ্ঠান  খুলে দেওয়া হবে ।  তবে খোলা  হবে ধাপে ধাপে  ।

গতকাল মঙ্গলবার রাজধানীর বঙ্গবন্ধু  আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগের সংস্কৃতিবিষয়ক উপকমিটির ইদ্যোগে শোক দিবস উপলক্ষে আয়োজিত ‘স্মরণে শ্রদ্ধায় ৭৫’  অনুষ্ঠানে এসব কথা  বলেন  শিক্ষামন্ত্রী ।

শিক্ষামন্ত্রী বলেন , ‘আশা করি, যেভাবে সংক্রমণের হার  ক্রমে নিচে নেমে আসছে,  এটা আমাদের জন্য সুখবর । এই নিম্নগতি অবাহ্যত থাকলে  খুব শিগগির  সব  শিখাপ্রতিষ্ঠান  খুলে  দিতে পারব । তবে  ধাপে ধাপে খুলব । কারন, আমাদের শ্রেণীকক্ষে শিক্ষার্থীর  সংখ্যা পৃথিবীর যেকোনো তুলনায় বেশি । করোনায় সামাজিক  দূ্রত্ব বজায়  রাখা গুরুত্বপূর্ণ  । ‘তিনি  আর বলেন,’  সবাই শুরু থেকেই  সপ্তাহে  ছয় দিন হয়তো  ক্লাস করার সুযোগ  পাবে  না । একটু  সময় নিয়ে  হবে সেটা ।  শিক্ষাপ্রতিষ্ঠান খোলার জন্য আমাদের সার্বিক প্রস্তুতি আছে ।  শুধু অপেক্ষা  সংক্রমণের হার  আরেকটু নিচে নামার । 

দিপু মনি বলেন, ’প্রধানমন্ত্রী  শেখ  হাসিনা এই বৈশ্বিক সংকটের শুরু থেকে আমাদের  নির্দেশনা  দিয়েছেন, শিক্ষার্থীদের  শিক্ষাজীবন ব্যাহত না  করে,  স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি অগ্রাধিকার দিয়ে   যেন কাজ করি । আমরা  এখন পর্যন্ত সেটাই করেছি । তারা যেন পড়াশোনায়  পিছিয়ে  না পড়ে, এ জন্য নানা পদ্ধতি অবল্বন করেছি   ।

আওয়ামী লীগের সংস্কৃতিবিষয়ক উপকমিটির চেয়ারম্যান আতাউর  রহমানের সভাপতিত্বে  অনুষ্ঠানে  প্রধান  অতিথি ছিলেন আওয়ামী লীগের সাধারন সম্পাদক  এবং  সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবাইদুল  কাদের এ ছাড়া আওয়ামী লীগের সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, সমাজকল্যান প্রতিমন্ত্রী আসরাফ আলী খান খসরু,  সংস্কৃতি  প্রতিমন্ত্রী কে এম খালিদ প্রমুখ  বক্তব দেন ।    

How useful was this post?

Click on a star to rate it!

As you found this post useful...

Follow us on social media!

We are sorry that this post was not useful for you!

Let us improve this post!

Please don't forget to share this article

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব www.agriculturelearning.com কর্তৃক সংরক্ষিত